কক্সবাজারে ক্রিস্টাল মেথের ‘সবচেয়ে বড়’ চালান জব্দ

অনলাইন ডেস্ক।।

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীর সীমান্ত পয়েন্ট দিয়ে প্রবেশের সময় ২১ কেজি ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বিজিবি। এ ঘটনায় প্রধান পাচারকারীসহ তিনজনকে আটক করা হয়েছে। বুধবার (২৬ এপ্রিল) দুপুর ১২টায় কক্সবাজার ৩৪ বিজিবির সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। আটককৃতরা হলেন, উখিয়ার বালুখালীর বুজুরুছ মিয়া (৫১), তার সহযোগী একই এলাকার মোহাম্মদ ইসমাঈল (২৩) ও পালংখালী এলাকার ছৈয়দুল বাশার (৪০)।

প্রেস ব্রিফিংয়ে বিজিবি জানান বুধবার ভোরে মিয়ানমার বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত থেকে ৮০০ গজ অভ্যন্তরে প্রবেশের সময় ছয় থেকে সাতজনকে থামার জন্য সংকেত দেওয়া হয়। এ সময় বিজিবির অবস্থান টের পেয়ে দুটি বস্তা ফেলে পালিয়ে যাবার সময় তিনজনকে আটক করা হয়েছে। তাদের কাছে থাকা দু’টি বস্তা থেকে ২১ কেজি ৯০ গ্রাম আইস উদ্ধার করা হয়। এদিকে জব্দ হওয়া আইসের আনুমানিক মূল্য ১০৫ কোটি ৪৫ লাখ টাকা। এখন পর্যন্ত এটি জব্দ করা সবচেয়ে বড় চালান বলে জানিয়েছেন বিজিবি।

কর্নেল মেহেদী হোসাইন কবির জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকারোক্তি দিয়েছেন যে, আইসের এটি সর্বোচ্চ চালান ছিল। এই চালানের গন্তব্য ছিল রোহিঙ্গা ক্যাম্প। পরে ক্যাম্প থেকে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেওয়া হতো। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগ ব্যবস্থা নেওয়ার জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ