কর্মচারীকে আটক করায় হিলি দিয়ে দুদেশের মাঝে আমদানি রফতানি বন্ধ

হিলি প্রতিনিধি।।

ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের কর্মচারীকে পুলিশ আটক করায় পণ্য রফতানি বন্ধ রাখায় দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে। তবে বন্দরের ভেতরে পণ্য খালাস,ভর্তি,ডেলিভারীসহ সকল কার্যক্রম চালু রয়েছে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদান রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। বিকেল সাড়ে ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য বন্ধ ছিল। তবে এর আগে সকাল থেকে বন্দর দিয়ে আমদানি রফতানি চালু ছিল ওই সময় ১শ ৩০টির মতো পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশ করেছে।

বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সহসভাপতি আব্দুল আজিজ বলেন, ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের কর্মচারী শুভ যে কিনা ভারত থেকে রফতানিকৃত পণ্য নিয়ে বাংলাদেশে আসা ট্রাকের গেটপাশসহ কাগজপত্রগুলো তৈরি করতো।

তাকে আজ দুপুরের দিকে ভারতীয় পুলিশ নাকি কর্মরত অবস্থায় আটক করে থানায় নিয়ে যায় এমন কথা ভারতীয় রফতানিকারকদের সাথে কথা বলে জেনেছি। যার কারনে দুপুর আড়াইটা থেকে হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে।

ওদেরকে না ছাড়া পর্যন্ত তারা যে কাজগুলো করতো সেই কাজ এখন করবে কারা এমন লোক না থাকায় যার কারনে বন্দর দিয়ে কখন পণ্য রফতানি চালু হবে তা বলতে পারছেনা ভারতীয় ব্যবসায়ীরা। যার কারনে তাকে না ছাড়া পর্যন্ত বন্দর দিয়ে আমদানি রফতানি চালুর সম্ভাবনা নেই বলে ভারতীয় ব্যবসায়ীরা আমাকে জানিয়েছেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ