কাঁদলেন রিজভী, বললেন ছাত্ররা জীবন দিয়ে জাতিকে মুক্ত করেছে

কাঁদলেন রিজভী, বললেন ছাত্ররা জীবন দিয়ে জাতিকে মুক্ত করেছে ছবি: সংগৃহীত কারাগার থেকে মুক্ত হয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জেল থেকে বেরিয়েই কেঁদেছেন তিনি। বলেন, ‘ছাত্ররা জীবন দিয়ে জাতিকে মুক্ত করেছে।’ বুধবার (৭ আগস্ট) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে তিনি এ কথা বলেন। কাঁদতে কাঁদতে রিজভী বলেন, ‘স্কুল-কলেজের মাসুম বাচ্চারা, ছাত্ররা জীবন দিয়ে, রক্ত ঝরিয়ে আমাদেরকে মুক্ত করেছে। গোটা জাতিকে মুক্ত করেছে। তাদের শহীদি আত্মত্যাগের বিনিময়ে এ বিজয় এসেছে। ভয়ংকর ফ্যাসিবাদ থেকে তারা আমাদের মুক্ত করেছে। সব শহীদদের শ্রদ্ধা জানাচ্ছি।’ এর আগে সেতু ভবনে আগুন ও ভাঙচুরের ঘটনায় করা মামলায় বিএনপির শীর্ষ এই নেতাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। গত পহেলা আগস্ট রিজভীসহ ছয়জনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত। আনলাইন ডেস্ক।।

কারাগার থেকে মুক্ত হয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জেল থেকে বেরিয়েই কেঁদেছেন তিনি। বলেন, ‘ছাত্ররা জীবন দিয়ে জাতিকে মুক্ত করেছে।’

বুধবার (৭ আগস্ট) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে তিনি এ কথা বলেন।

কাঁদতে কাঁদতে রিজভী বলেন, ‘স্কুল-কলেজের মাসুম বাচ্চারা, ছাত্ররা জীবন দিয়ে, রক্ত ঝরিয়ে আমাদেরকে মুক্ত করেছে। গোটা জাতিকে মুক্ত করেছে। তাদের শহীদি আত্মত্যাগের বিনিময়ে এ বিজয় এসেছে। ভয়ংকর ফ্যাসিবাদ থেকে তারা আমাদের মুক্ত করেছে। সব শহীদদের শ্রদ্ধা জানাচ্ছি।’

এর আগে সেতু ভবনে আগুন ও ভাঙচুরের ঘটনায় করা মামলায় বিএনপির শীর্ষ এই নেতাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। গত পহেলা আগস্ট রিজভীসহ ছয়জনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত।

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির মুখে রাষ্ট্রপতির নির্দেশে রাজবন্দীদের মুক্তি দেওয়ার সিদ্ধান্ত হয়। মূলত ১ জুলাই থেকে যারা গ্রেপ্তার হয়েছেন তাদের সবাইকে মুক্তি দেওয়া হচ্ছে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ