কানাডা-নরওয়ের ২২ পর্যটক সুন্দরবনে

অনলাইন ডেস্ক।।

বিশ্ব ঐতিহ্য সুন্দরবন পরিদর্শন এসে ঘুরে বেড়িয়েচেন নরওয়ে ও কানাডার ২২ জন পর্যটক। শুক্রবার (৭ এপ্রিল) সকালে পশুর নদী থেকে জালিবোটে করে সুন্দরবনের করমজল পর্যটন স্পটে যান তারা। এসময় সেখানকার প্রধান বন কর্মকর্তা হাওলাদার আজাদ কবির তাদেরকে অভ্যর্থনা জানান। পরে বিদেশি পর্যটকদের করমজল ঘুরে দেখান তিনি। এর আগে এই ২২ বিদেশি পর্যটকরা বুধবার (৫ এপ্রিল) দুপুরে ভারতীয় বিলাসবহুল প্রমোদতরি এমভি গঙ্গাবিলাসে করে মোংলা বন্দরে এসে পৌঁছান। পরে তারা বাগেরহাটের ষাট গম্বুজ মসজিদ দেখতে যান। শুক্রবার সকালে সুন্দরবনের করমজলে ভ্রমণে এসে বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

একই দুপুরের দিকে সেখান থেকে তারা আবার গঙ্গাবিলাসে ফিরে আসেন। করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্র, হারবাড়িয়াসহ সুন্দরবনের কয়েকটি এলাকা ঘুরে নারায়ণগঞ্জ ও সোনারগাঁয়ের উদ্দেশে পর্যটকেরা মোংলা ছাড়বেন বলে জানিয়েছেন প্রমোদতরিটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান। তিনি বলেন, ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁ ঘুরে ১২ এপ্রিল ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন পর্যটকেরা। যাত্রী ছাড়াই ভারতে যাবে প্রমোদতরিটি।

গত ১ এপ্রিল ভারতের কোলকাতা থেকে নরওয়ের ১৯ জন, একজন ব্রিটিশ ও দুজন কানাডীয় পর্যটক নিয়ে ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা নৌ চেকপোস্টে ইমিগ্রেশন হয়ে মোংলা বন্দরে প্রবেশ করে প্রমোদতরি গঙ্গা বিলাস।

প্রসঙ্গত, ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় ৭ বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে পাঁচ তারকা মানের ভারতীয় এই ক্রুজটি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ