কুড়িগ্রামের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি।।
কুড়িগ্রামের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশ গ্রহনে গণমাধ্যমে হলুদ ও অপসাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দিনব্যাপি বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত কুড়িগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)খন্দকার মুদাচ্ছির বিন আলী,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমিন।

দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রায় অর্ধ শতাধিক জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকবৃন্দের সনদ প্রদান করা হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের বড় দায়িত্ব হলো দেশের সাংবাদিকদের মান উন্নয়নে কাজ করা। সেই হিসেবে আমরা দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছি এবং সাংবাদিকদের প্রশিক্ষণও দিচ্ছি। এছাড়াও তিনি আরও বলেন,বর্তমানে ঢাকায় অনেক আইপি টিভি হওয়াতে দেশের সাংবাদিকদের মান আরও নষ্ট হচ্ছে।

অপসাংবাদিকতা কিংবা হলুদ সাংবাদিক প্রতিরোধে সরকারের শক্তভাবে দমন করা দরকার। সেই ব্যাপারেও আমরা বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করছি। যে কয়েকটা প্র্রতিষ্ঠান নিবন্ধিত হয়েছে তারা চলবে বাকি গুলো চলবে না। যারা নিবন্ধিত হয়েছে তারা সব নীতি মালা মেনেই নিবন্ধিত হয়েছে। যেটা সমন্ধে আমাদের মধ্যেও ক্ষোভ,দু:খ এবং নালিশও আছে। এগুলোকে সব ঠিক করতে হবে। ঠিক করতে না পারলে ভবিষ্যতে দেশের সাংবাদিকদের মান উন্নয়ন করা যাবে না বলেও জানান তিনি। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক এড.আহসান হাবীব নিলু,শফি খান, ছানালাল বকসি প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ