কুড়িগ্রামে ছাত্রলীগের সাবেক সভাপতি শোভনের নামে চুরি ও ভাংচুরের মামলা।

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

বৈষম্য বিরোধী ছাত্রদের মিছিলে হামলা, মোবাইল ফোন চুরি ও ভাংচুরের অভিযোগে সদ্য নিষিদ্ধ ঘোষিত কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, তার পিতা সাবেক উপজেলা চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান সিরাজসহ আওয়ামীলীগের ৫২জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২২০জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৩ অক্টোবর কুড়িগ্রামের ভূরুঙ্গামারী থানায় মামলাটি করেছেন ৪ আগষ্ট সরকার পতনের মিছিলে হামলায় আহত ছাত্র রিয়াদের পিতা আব্দুল কুদ্দুস। সে উত্তর তিলাই গ্রামের বাসিন্দা এবং জামায়াতে ইসলামীর একজন সক্রিয় সদস্য।

মামলায় সদ্য নিষিদ্ধ ঘোষিত ছাত্রলীগের সাবেক
কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, তার পিতা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান সিরাজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাকিনুল হক চৌধুরী ছোটনসহ উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীদের নাম রয়েছে। আওয়ামীলীগ সমর্থীত ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান,আসাদুজ্জামান আসাদ, মাইনুল ইসলাম লিটন. জাতীয় পার্টি সমর্থিত সদর ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেনও আসামীর তালিকায় রয়েছে।

এ মামলায় ইতিমধ্যে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপজেলা সভাপতি মোহাম্মদ আলী মুকুল (৫৫), আব্দুর রহিম (৬০), ছাত্রলীগের আশরাফুল (৩০) ও শাহীন আলম (২৭) কে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়েছে, বিবাদীরা গত ৪ আগষ্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আসার সময় দু’দফা হামলা চালিয়ে বাদীর ছেলে রিয়াদসহ কয়েকজন ছাত্রকে আহত করে এবং ৫টি মোবাইল ফোন চুরি ও মিছিলে ব্যবহৃত মাইক ভাংচুর করে।

এব্যাপারে মামলার বাদী আব্দুল কুদ্দুসের সাথে কয়েকদফা যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেনি।
তবে জামায়াতে ইসলামীর উপজেলা আমির আনোয়ার হোসেন জানান, ওনার ছেলে আহত হবার কারণে অভিভাবক হিসাবে ওনি মামলা করেছেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের সিন্ধান্তের আলোকে দলীয় ভুমিকা নির্ধারণ করা হবে।

ওসির দায়িত্বপ্রাপ্ত এসআই আশরাফুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ২৪ অক্টোবর বৃহস্পতিবার এ মামলায় আওয়ামীলীগের ৪জন নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ