কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর বদলি ও তিস্তার ভাঙন রোধে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন ও বিক্ষোভ

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

তিস্তার ভাঙ্গনরোধে ব্যবস্থা না নেয়ায় কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে বদলীর দাবিতে মানববন্ধন করেছে তিস্তাপাড়ের মানুষ।
সোমবার (১৪ অক্টোবর) দুপুরে দীর্ঘ পথ পাড়ি দিয়ে জেলা শহরে এসে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে মানব বন্ধনে অংশ নেন তিস্তার ভাঙ্গন কবলিত এলাকার শত শত ভুক্তভোগী মানুষ।

এ সময় বক্তব্য রাখেন, শহিদুল ইসলাম, আজিজার রহমান, মো: মিন্টু মিয়াসহ অন্যান্যরা। বক্তারা অভিযোগ করেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: রাকিবুল হাসান কুড়িগ্রামে যোগদানের পর থেকে তিস্তার ভাঙ্গন রোধে তেমন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। বরং ভাঙ্গন এলাকা থেকে ফোন দিলে তিনি বিরক্ত বোধ করেন। এমন পরিস্থিতিতে রাজারহাট উপজেলার ঘড়িয়ারডাঙ্গা, বিদ্যানন্দসহ পাশ্ববর্তী অনেক ইউনিয়নের শত শত ঘর-বাড়ি ও ফসলী জমি নদী গর্ভে চলে যায়।

অথচ পুর্বের নির্বাহী প্রকৌশলীগণ জরুরী ভিত্তিতে কাজ করে তিস্তার ভাঙ্গন ঠেকানোর কাজ করে তাদের ঘর-বাড়ি রক্ষা করেছিল। এ অবস্থায় বর্তমান নির্বাহী প্রকৌশলীকে পদলী করে একজন দক্ষ নির্বাহী প্রকৌশলীকে নিয়োগ দেয়ার দাবি জানান তারা। এ সময় তিস্তা পাড়ের মানুষকে বাঁচাতে দ্রুত তিস্তা মহাপরিকল্পণা বাস্তবায়নের দাবি জানান বক্তারা। পরে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর বদলীর দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন মানব বন্ধনকারীরা।

এ বিষয়ে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান বলেন, এ মৌসুমে তিস্তার ভাঙন রোধে ৭-৮টি স্পষ্টে আমরা কাজ করেছি। তবে কিছু স্থানে ভাঙন আছে, সেখানেও টেন্ডারের মাধ্যমে কাজ করা হবে।

আই/অননিউজ২৪।।

আরো দেখুনঃ