কুড়িগ্রামে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামের চিলমারীতে নানা অনিয়মের অভিযোগ তুলে শরীফের হাট এম ইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফের পদত্যাগ দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। গত- ৩১ আগস্ট থেকে আন্দোলন করছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থী মাসুদ মিয়ার নেতৃত্বে প্রতিষ্ঠানটি থেকে ব্যানার হাতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে সমাবেশ করে। এ সময় পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত করে পরিষদ প্রাঙ্গন।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আব্দুর রউফ তার বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পাওয়া গেলে পদত্যাগ করবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দেয়ার পরও আন্দোলন কেন বিষ্ময় প্রকাশ করেন তিনি।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুল ইসলাম স্যারের সাথে কথা হয়েছে। তিনি ছুটিতে রয়েছেন। ছুটি শেষে আসলে শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে তদন্ত করবেন। তদন্তে আমি দোষী প্রমাণিত হলে পদত্যাগ করবো। তবে আমি নির্দোষ।
স্কুলটির সাবেক শিক্ষার্থী মাসুদ মিয়া বলেন, আব্দুর রউব স্যারের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, স্বেচ্ছাচারিতা, নিয়োগ বাণিজ্যে, রাজনৈতিক প্রভাবখাটানোসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। তিনি প্রতিষ্ঠানটিকে দূর্নীতির আখরায় পরিণত করেছেন। আমরা তার পদত্যাগের দাবি করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতিষ্ঠানটির সভাপতি মিনহাজুল ইসলাম জানান, শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

আরো দেখুনঃ