কুড়িগ্রামে মন্ডপ পাহারায় থাকবে না মাদ্রার শিক্ষার্থী,বন্ধ থাকবে অশ্লীল ও ডিজে গান

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

আসন্ন শারদীয় দূর্গোৎসবকে কেন্দ্র করে কুড়িগ্রামে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার নতুন কমিটি গঠন ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(১৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের প্রবীণ হিতৈষী সংঘ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী রবি বোস বলেন,‘গত বছর থেকে এ বছর ৪০টি পুজো মন্ডপে পুজো অনুষ্ঠিত হবে না । পাশাপাশি মন্ডপ গুলোতে ডিজে, হিন্দি ও অশ্লীল গান বন্ধ রাখার ব্যাপারে সকল পুজো কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে। এবার বিকেল ৩টার মধ্যে জেলা শহরের সকল প্রতিমা বিসর্জন দিতে হবে।’

তিনি আরও বলেন,’ অস্থায়ী পুজা মন্ডপগুলোতে নিজস্ব স্বেচ্ছাসেবক রাখতে হবে। সিসি ক্যামেরা রাখতে হবে। নির্দেশনা অমান্য করলে সে সমস্ত পুজো কমিটির মন্ডপগুলোর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’

এসময় জেলার বিভিন্ন উপজেলা কমিটির নেতা-কর্মীরা

উন্মুক্ত আলোচনায় মন্ডপগুলোতে মাদ্রাসা শিক্ষার্থীর পাহারা দেবার বিষয়ে দ্বিমত পোষন করেন । সকল কমিটির নেতৃবৃন্দরা কুড়িগ্রামের মন্ডপগুলোতে মাদ্রাসা শিক্ষার্থী পাহারা না দেবার বিষয়ে একমত হোন।

পরে ছানালাল বকসীকে সভাপতি ও অলক সরকারকে সাধারণ সম্পাদক করে ১০১ বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত কমিটির সভাপতি ছানালাল বকসী বলেন,’মায়ের পুজো সাত্বিকভাবে করতে হবে। সেখানে কোন বেহায়া পনা চলবে না। আপনারা নিজেদের অসহায় ভাববেন না। নিজেদের অধিকার আদায়ে আমরা একত্রিত থাকবো। জেলা কমিটির কোন সদস্য পর পর ৩টি মিটিং এ অনুপস্থিতি থাকলে তার সদস্যপদ বাতিল করা হবে।

আরো দেখুনঃ