কুড়িগ্রামে সিবিএম-৩ প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামে সদর উপজেলার নির্বাচিত বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের নিয়ে সিবিএম-৩ প্রকল্পের কর্মশালা টেরেডেস হোমস (টিডিএইচ) মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি প্রতিষ্ঠান ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

আন্তর্জাতিক দাতা সংস্থা মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস এর সহায়তায় ও জাতীয় উন্নয়ন সংস্থা ইএসডিওথর বাস্তবায়নাধীন “ঈড়সসঁহরঃ ঝঁঢ়ঢ়ড়ৎঃ ভড়ৎ ওহপষঁংরাব ধহফ ঊয়ঁরঃধনষব ঊফঁপধঃরড়হ ধপৎড়ংং ১৫ ঝপযড়ড়ষং রহ কঁৎরমৎধস উরংঃৎরপঃ (ঈইগ-ওওও চৎড়লবপঃ)চ্ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

মুসলিম এইড-ইউ.কে বাংলাদেশ কান্ট্রি অফিসের হেড অফ অপারেশনস জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরমান হোসেন প্রধান অতিথি হিসেবে ও বিশেষ অতিথি হিসেবে জেলা শিক্ষা অফিসার শামছুল আলম ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দীন সরকার উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুসলিম এইড-ইউ.কে বাংলাদেশ অফিসের কো-অর্ডিনেট এডুকেশন শাহ মো: ওয়ালিউল্লাহ, কুড়িগ্রাম সদর উপজেলা শিক্ষা অফিসার এন.এম শরিফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, ইএসডিও-এর এপিসি ও ফোকাল পারসন নির্মল মজুমদার, সিবিএম-৩ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মইন উদ্দীন।

সিবিএম-৩ প্রকল্পটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ৬টি ইউনিয়নের ১০টি মাধ্যমিক এবং ৫টি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও সমতাভিত্তিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

আরো দেখুনঃ