কুড়িগ্রামে স্কুল পর্যায়ে বিতর্ক কুইজ ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামে ৫টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সুপ্ত মেধা বিকশের লক্ষ্যে বিতর্ক, কুইজ এবং চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কুড়িগ্রাম সদর উপজেলার লক্ষ্মীকান্ত আদর্শ উচ্চ বিদ্যালয়, ভোগডাঙ্গা এ কে উচ্চ বিদ্যালয়, ঘোগাদহ উচ্চ বিদ্যালয় এবং হাজী ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয় এবং বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে দুথদিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক দাতা সংস্থা মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস এর সহায়তায় ও জাতীয় উন্নয়ন সংস্থা ইএসডিওথর বাস্তবায়নাধীন “ঈড়সসঁহরঃু ঝঁঢ়ঢ়ড়ৎঃ ভড়ৎ ওহপষঁংরাব ধহফ ঊয়ঁরঃধনষব ঊফঁপধঃরড়হ ধপৎড়ংং ১৫ ঝপযড়ড়ষং রহ কঁৎরমৎধস উরংঃৎরপঃ (ঈইগ-ওওও চৎড়লবপঃ)চ্ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোঅর্ডিনেটর-এডুকেশন, মুসলিম এইড-ইউকে বাংলাদেশ কান্ট্রি অফিস, মো: শাহ ওয়ালি উল্লাহ, প্রকল্প ব্যবস্থাপক মোঃ মইন উদ্দীন প্রমুখ।

সিবিএম-৩ প্রকল্পটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ৬টি ইউনিয়নের ১০টি মাধ্যমিক এবং ৫টি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও সমতাভিত্তিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

আরো দেখুনঃ