কুড়িগ্রাম মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে জেলা প্রশাককে স্মারকলিপি প্রদান।

কুড়িগ্রাম প্রতিনিধি ।।

কুড়িগ্রামে বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে জেলার বৈষম্যবিরোধী শিক্ষকের ব্যানারে শিক্ষকগণ জেলা সদরের কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে একত্রিত হন।এরপর সেখান থেকে জেলা প্রশাসকের কাছে গিয়ে তার মাধ্যমে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।
সোমবার দুপুরে জেলার বিভিন্ন বেসরকারি মাধ্যমিক এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৩ শতাধিক শিক্ষক এ দাবিতে একত্রিত হয়ে স্মাারকলিপি পেশ করেন।শেষে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফকে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের সমন্বয়বৃন্দ।এসময় শিক্ষকগণ এশিয়ার বিভিন্ন দেশের শিক্ষকদের সাথে বাংলাদেশের শিক্ষকদের বেতন বৈষম্য তুলে ধরে একটি রূপরেখাও তুলে ধরে জেলা প্রশাসককে অবহিত করেন এবং ওই দাবি প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার নিকট পৌঁছানোর দাবি জানান।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ এমপিভুক্ত বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের জন্য আমাকে স্মারকলিপি দিয়েছেন, আমি তা যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণ করেছি।

শিক্ষকদের এ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী আন্দোলনের কুড়িগ্রাম জেলা সমন্বয়ক আসাদুজ্জামান সরকার, আব্দুল হাই সরদার, মাজেদুল ইসলাম ও রাশেদুজ্জামান তাওহীদ প্রমুখ।

আরো দেখুনঃ