কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রাম সরকারি বালিক। উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুখসানা পারভীনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযােগে বিক্ষােভ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল সকাল ১১টায় কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিস ঘেরাও করে কুড়িগ্রাম-চিলমারী সড়কে প্রায় ৪শতাধিক শিক্ষার্থী ঘণ্টাব্যাপী সড়ক অবরােধ করে দুনীতি পরায়ন প্রধান শিক্ষিকা রুখসানা পারভীনের অপসারণ ও পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচী পালন করে।

এসময় শিক্ষার্থীদের পক্ষ থেকে কাজী তাবাস্সুম হক কর্নিয়া, ফরিয়া তাবাস্সুম অর্পি, বর্ষণ বনজীর সিদ্দিক, আফরা আনান প্রভা, মার্জিয়া নুর মাইশা জেলা শিক্ষা অফিসার মোঃ. শামসুল আলম বরাবরে স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপি পেয়ে জেলা শিক্ষা অফিসার বলেন, তােমাদের বিষয়টি আমি আমার উর্দ্ধতন কর্তপক্ষকে জানাবাে। তােমরা বিষয়টি জেলা প্রশাসক মহােদয়ের নিকট জানাও। পরে আন্দোলন রত শিক্ষার্থীরা মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক মােহাম্মদ সাইদুল আরীফ এর নিকট স্মারকলিপি প্রদান করে।
শিক্ষার্থীদের অভিযােগ প্রধান শিক্ষিকা রুখসানা পারভীন দীর্ঘদিন থেকে বিভিন্ন প্রকার অনিয়ম ও দুনর্ীতি করে যাচ্ছেন। তারা বলেন স্কলে আইসিটি ল্যাব ও সাইন্সল্যাব তৈরী না করে স্কুলের বিভিন্ন ফান্ডের টাকা তসরুফ করে তিনি তার স্বামীর জন্য স্কুলের ভিতর একটি অত্যাধুনিক রেস্টরুম ও একটি ল্যাট্রিন নির্মাণ করেন, যা অত্যÍন্ত বিলাসবহুল , এছাড়া বিভিন্ন সময় নানান অজুহাত শিক্ষার্থীদের কাছে তিনি টাকা দাবি করেন, সকাল শিফ্ট থেকে দিবা শিফ্টটে স্ানাÍর করার জন্য তিনি প্রকাশ্য শিক্ষাথর্ীদের কাছে অর্থ দাবী করেন।
আন্দোলনরত অবস্থায় তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত না করে স্কুলে তালা দিয়ে ছুটি নিয়েছেন মর্মে পালিয়ে যান। যা জেলা প্রশাসক মহােদয়কে জানালে তিনি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকের সাথে মুঠাফােনে কথা বলে জানতে পারেন প্রধান শিক্ষিকা কােনা প্রকার ছুটি নেন নি।

জেলা প্রশাসক মােহাম্মদ সাইদুল আরীফ বিষয়টি নিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করলে আন্দোলন রত শিক্ষার্থীরা তাদের কর্মসূচী শেষ করেন।

আরো দেখুনঃ