কুবিতে আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

হাছিবুল ইসলাম সবুজ, কুবি

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ( কুবি) আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। একই সাথে বিভাগটির মুট কোর্ট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় একটি আনন্দ র‍্যালী প্রশাসনিক ভবন থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিপার্টমেন্টে এসে শেষ হয়। র‍্যালী শেষে কেক কেটে আইন বিভাগের নবগঠিত মুট কোর্টে এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, আইন বিভাগের ডিন অধ্যাপক ড. শামিমুল ইসলাম সহ আইন বিভাগের বিভিন্ন শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড এ এফ এম আব্দুল মঈন বলেন, অন্যান্য ডিপার্টমেন্টের মতো আইন ডিপার্টমেন্ট বিশ্ববিদ্যালয়ে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমাদের বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষনা এবং আবিষ্কারে মাধ্যম একটি ইউনিক রুপে গড়ে তুলতে চাই । আমাদের মুট কোর্ট ও যথাযথ অবকাঠামো রয়েছে যার সদ্ব্যবহার মাধ্যমে নতুন কর্মক্ষেত্র সৃষ্টি হবে। আমি তোমাদের উৎসাহিত করবো এই সুবিধাসমূহ গ্রহন করে তোমাদের সক্ষমতার স্বাক্ষর রাখবে। তবে আইনের শিক্ষার্থী হিসাবে তোমাদের আইন বিষয়ে ভুমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক মাসুম বলেন, শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ ভোমরা, তোমাদের উন্নতি হলে আমাদের উন্নতি তোমাদের অবনতি হলে আমাদের অবনতি।

আরো দেখুনঃ