কুমিল্লায় অটোরিকশা চালক হত্যায় এক জনের মৃত্যুদণ্ড

আনলাইন ডেস্ক।।

কুমিল্লা কালিয়াজুরীতে বাসা থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার দায়ে একজনের মৃত্যু দণ্ড এবং চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টায় কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হলেন- নগরীর কালিয়াজুরী মধ্য পাড়া শহীদ মিনার সংলগ্ন মৃত মুর্শিদ মিয়ার ছেলে মোঃ মাইনুদ্দিন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- কালিয়াজুরী শীলবাড়ীর হরিপদ দত্তের ছেলে রতন দত্ত (পলাতক), কালিয়াজুরী মৃত নান্নু মিয়া জমিদার এর ছেলে মোঃ আশিক ও মোঃ বনি মিয়ার ছেলে আঃ হান্নান এবং একই উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মোঃ সেলিম মিয়ার ছেলে আল-আমিন।

মামলার বিবরণে ও আদালত সূত্রে জানা যায়, নগরীর কালিয়াজুরীতে পূর্ব শত্রুতার জের ধরে ২০১২ সালের ২৭ জানুয়ারি রাতে সাড়ে ৯টায় আসামিরা পরস্পর যোগসাজশে কালিয়াজুরী মাজারের পূর্ব পাড়স্থ বাসা থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে অটোরিকশা চালক জাবেদ মিয়া (২৫) কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে রাস্তার উপর পেলে পালিয়ে যায়।

এরপর নিহতের স্বজনরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জাবেদ মিয়াকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে নিয়ে গেলে কর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এঘটনায় নিহতের বাবা কুমিল্লা নগরীর কালিয়াজুরী মাজারের পূর্ব পাশের বাসিন্দা মৃত রমিজ উদ্দিন এর ছেলে মোঃ জাহাঙ্গীর আলম বাদী হয়ে মোঃ মাইনুদ্দিন (২৫), আল আমিন (২৬), আশিক (৩০), রতন (২৬) ও হান্নান (২৭) এর নাম উল্লেখপূর্বক কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করিলে তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ হারুনুর রশিদ ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন করে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর উল্লিখিত আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করিলে মামলাটি বিচারে আসিলে ২০১৪ সালের ৭ জুলাই আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনক্রমে রাষ্ট্রপক্ষে ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় পলাতক আসামি মোঃ মাঈনুদ্দিনকে মৃত্যু দণ্ড এবং আসামি রতন দত্তসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড: সেই সাথে দণ্ডিত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত প্রত্যেক আসামিকে ১ (এক) বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষে নিযুক্তীয় এপিপি অ্যাডভোকেট মোঃ সেলিম মিয়া আমরা আশাবাদী উচ্চ আদালত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

এদিকে, আসামি পক্ষের বিজ্ঞ আইনজীবী বলেন- রায়ে কপি হাতে পেলে এ রায়ের বিরুদ্ধে শীঘ্রই উচ্চ আদালতে আপিল করবো।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ