কুমিল্লায় এমপি বাহারকে নিয়ে অশোভন উক্তি করায় স্বতন্ত্র প্রার্থী সীমাকে শোকজ

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লা সদর আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে নিয়ে অশোভন ও উস্কানীমূলক বক্তব্য দেয়ায় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। নোটিশে স্বতন্ত্র প্রার্থী সীমার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না- তৎমর্মে বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় প্রার্থী সীমাকে স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়।

মঙ্গলবার এই শোকজ নোটিশ দেন সদর আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কুমিল্লা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. সিরাজ উদ্দিন ইকবাল।

নোটিশে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারের পক্ষে তাঁর নির্বাচনি পরিচালনা কমিটির আহবায়ক আতিক উল্লাহ খোকন কর্তৃক আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার, সংসদীয় আসন কুমিল্লা-৬ (আংশিক) বরাবরে দাখিল করা অভিযোগ অত্র কমিটির নিকট প্রেরণ করা হয়েছে।

উক্ত অভিযোগে বলা হয়, গত ২৭ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত আপনি (আঞ্জুম সুলতানা সীমা) মনোহরপুর, রাজগঞ্জ বাজার, মোগলটুলী এবং আশেপাশের এলাকায় নির্বাচনি গণসংযোগ ও পথসভা করাকালে নৌকা মার্কার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে ‘ডন’ অভিহিত করে উস্কানিমূলক বক্তব্য রাখেন, যা নির্বাচনি আচরণ বিধির সুষ্পষ্ট লঙ্ঘন। উক্ত ঘটনার বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে ৩ জানুয়ারি সকাল ১১টার মধ্যে নির্বাচনি অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল কুমিল্লাতে স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ দেওয়া গেল।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ