কুমিল্লায় গোমতী নদীর মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন এমপি

আল-আমিন কিবরিয়া।।

কুমিল্লার দেবিদ্বারে গোমতী নদীর চরসহ বিভিন্ন এলাকার বালু উত্তোলন ও মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষনা দেন। ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা।

ঘোষনার পর বিকালে তিনি ট্রলারে করে উপজেলার জাফরগঞ্জ ও ফতেহাবাদ ইউনিয়নের যেসব এলাকায় গোমতী নদীর চরের মাটি লুটপাট করা হয়েছে তা ঘুরে দেখেন এবং স্থানীয়দের সাথে কথা বলেন।

এসময় এমপি আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, আজ থেকে অবৈধ মাটি উত্তোলন সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হলো। উপজেলায় অবৈধ ট্রাক্টর, ড্রেজার, এস্কেবেটর দিয়ে মাটি উত্তোলন বন্ধ। যারা সন্ত্রাস ও লুটপাট করে খায় তারা কারও না কারও ছত্রছায়ায় থাকে। যার ছত্রছায়াই থাকুক সন্ত্রাস সন্ত্রাসই, যারা চাঁদাবাজ তারা চাঁদাবাজই, তাদের কোন ধর্ম নেই, তারা কোন না কোন ক্ষমতাবানের ছত্রছায়ায়ই এ অপকর্মগুলো করে। আগে কি হয়েছে তা বাদ, সামনে থেকে এমন কাজ আর করতে দেওয়া হবে না।

উল্লেখ্য, দেবিদ্বারের প্রায় শতাধিক স্থানে বেশ কিছু প্রভাবশালী চক্র রাজনৈতিক ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে বালু উত্তোলন ও ট্রাক্টরে করে মাটি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করলেও বেপরোয়া সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায়নি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আবুল কালাম আজাদ ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনে জয়ী হলে মাটি লুট বন্ধ করবেন। নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষায় তিনি মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে সরাসরি মাঠে নেমেছেন।

পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, সহকারি কমিশনার (ভ‚মি) মোহাম্মদ রায়হানুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া, উপজেলা প্রকৌশলী ইঞ্জি. সবুজ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. আবুল কাশেম চেয়ারম্যান, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদ আলম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুলসহ শত শত নেতা কর্মী।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ