কুমিল্লায় চতুর্থ শ্রেণির ছাত্র নবগঠিত উপজেলা ছাত্রলীগের সদস্য

কুমিল্লা প্রতিনিধি।।

আজমাইন আঞ্জুম নোয়েল। চতুর্থ শ্রেনীর ছাত্র। তবে এ বয়সেই কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সদস্য হয়েছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে আলোচনা সমালোচনা। কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুকে একটি পোস্ট করেন। যেখানে তিনিমলিখেন চতুর্থ শ্রেণির শিক্ষার্থী কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমির সদস্য।

জানা যায়, উপজেলা প্রতিষ্ঠার ৪ বছর পর কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের প্রথম কমিটি গঠন করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহসভাপতিকে আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে কুমিল্লা দক্ষিন জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল নিজ নিজ পোস্ট করেন।

এদিকে লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র সদস্যপদ পাওয়ায় বিষয়টি এখন সবার মুখে মুখে। নবগঠিত কমিটির তালিকায় দেখা যায়, সাধারণ সদস্যের তালিকায় রয়েছে আজমাইন আঞ্জুম নোয়েল। তবে নোয়েল চতুর্থ শ্রেণীতে নয় ষষ্ঠ শ্রেনীর ছাত্র এমনটাই দাবী বাবা মোঃ ইউনিভার্সাল কামালের।

ছাত্রলীগের কমিটিতে তার ছেলে থাকার বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার ছেলের বয়স ১২। সে কুমিল্লা মহানগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেনীর ছাত্র। আর বঙ্গবন্ধু যেখানে ১০ বছর বয়সে ছাত্রলীগ করেছেন সেখানে আশাকরি আমার ছেলেকে নিয়ে সমস্যা হবে না। আর যদি সমস্যা মনে হয় তাহলে আমি বিষয়টা সমাধান করবো।

বিষয়টি নিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল জানান, অতিউৎসাহী কারো জন্য এমন হতে পারে। অথবা ভুলবশত ওই ছেলের নামটা যোগ হয়েছে। বিষয়টা আজ বুধবার দুপুরে নিশ্চিত হতে পেরেছি। এ বিষয়ে আমরা খুব শীঘ্রই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

আরো দেখুনঃ