কুমিল্লায় চি‌নিসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে ভোক্তা অ‌ধিদপ্ত‌রের তদার‌কি অ‌ভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

নিজস্ব প্রতিবেদক।।

আজ ২৩ অ‌ক্টোবর শ‌নিবার, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কুমিল্লার সদর দ‌ক্ষিণ উপ‌জেলার চৌয়ারা বাজার ও সদ‌রের বলরামপুর এলাকার চি‌নিসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় ক্রয় ভাউচার না রে‌খে সরকার নির্ধা‌রিত রে‌টের অ‌তি‌রিক্ত মূ‌ল্যে চি‌নি বি‌ক্রি করায় সুমন এন্টারপ্রাইজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই অ‌ভি‌যো‌গে ফা‌হিম ট্রেডার্সকে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অন‌্যদি‌কে অস্বাস্থ‌্যকর প‌রি‌বেশে ও অ‌বৈধ প্রক্রিয়ায় মসলাসহ তেল উৎপন্ন করায় মেসার্স হা‌বিব ক‌র্পো‌রেশন‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং বা‌সি খাবার বিক্রয়ের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় বিস‌মিল্লাহ হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১০ কে‌জি বা‌সি খাবার জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

মোট ৪ প্রতিষ্ঠান‌কে ৩৪ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে ব‌্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়। সকাল ১০টা থে‌কে ২টা পর্যন্ত সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিয‌া‌নে স‌্যা‌নিটারি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

আরো দেখুনঃ