কুমিল্লা নগরবাসীর সেবায় সিসিএন শিক্ষা পরিবারের সদস্যরা

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন যানজট মুক্ত রাখতে কুমিল্লার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মতো সিসিএন শিক্ষা পরিবারের শিক্ষক-শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে মাঠে নেমেছেন। সিসিএন শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা এবং সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো: তারিকুল ইসলাম চৌধুরীর আহবানে বৃহস্পতিবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে শিক্ষকদের তত্বাবধানে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে কাজ করে যাচ্ছেন তারা। এর আগে ব্যক্তিগতভাবে বিভিন্ন গ্রুপের সাথে সম্পৃক্ত হয়ে শিক্ষার্থীরা কাজ করেছেন।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা নগরীর টাউনহল মাঠে শিক্ষার্থীদের এই সেবামূলক কর্মসূচির উদ্বোধন করেন ড. তারিকুল ইসলাম চৌধুরী। এসময় তারা শহরের বিভিন্ন পয়েন্টে ময়লা আবর্জনা পরিস্কার, ট্রাফিক শৃঙ্খলা রক্ষা, বিভিন্ন দেয়াল পরিষ্কার ও রঙ দিয়ে রাঙানোর কাজ করেন।

জানা যায়, বাংলাদেশ পুলিশের সদস্যরা কর্মবিরতি পালন করায় কুমিল্লা সহ সারা দেশে ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। চলমান পরিস্থিতি মোকাবেলায় সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কমিটির জরুরী সভার সিদ্ধান্ত অনুযায়ি কুমিল্লা সহ আশপাশের উপজেলাগুলোতে কমিউনিটি সেবা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। সেবাগুলোর মধ্যে কুমিল্লা শহরে ট্রাফিক সেবা, নগর ক্লীন সার্ভিস, ডাস্ট ম্যানেজমেন্ট, জনসচেতনতা, বৃক্ষরোপন কর্মসূচি।

বৃহস্পতিবার দিনব্যাপী সিসিএন মডেল কলেজ, সিসিএন পলিটেকনিক ইনস্টিটিউট, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী নগরীর বিভিন্নস্থানে স্বেচ্ছাসেবক হেসেবে দায়িত্ব পালন করেন। এসময় প্রতিষ্ঠান থেকে তাদের জন্য দুপুরের খাবার বিতরণ করা হয়। পাশাপাশি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের আরো ১৫০জন স্বেচ্ছাসেবক কেও দুপুরের খাবার দেওয়া হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ