কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

আল-আমিন কিবরিয়া

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কলেজের অডিটরিয়ামে এই আয়োজন অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মনিরুল ইসলামের সভাপতিত্বে এবং প্রানীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সাজেদা পারভিনের সঞ্চালনায় ওই‌ অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজ উপাধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীনসহ অন্যান্য বিভাগীয় প্রধান ও শিক্ষকমন্ডলী। উদ্বোধনকালে অতিথিদের ফুল দিয়ে বরণ করে শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় কলেজের সকল বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের উদ্বোধক উপাধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী বলেন, শিক্ষার্থীদের প্রতি বিশেষভাবে নির্দশনা থাকবে, পড়ালেখার পাশাপাশি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে প্রায় নয়টি সংগঠন আছে, যারা খুব ভালোভাবে এই ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমি বলব তাদের ওই কার্যক্রমের সাথে তোমরা ভালো ভাবে সম্পৃক্ত হবে, নিজেদেরকে পরিশুদ্ধ করার জন্য। ভালো মানুষ হওয়ার জন্য এগুলো জরুরি। এবং পড়ালেখার পাশাপাশি সাহিত্য এবং সংস্কৃতি চর্চা রাখতে হবে।

আরো দেখুনঃ