কুমিল্লা মহানগর যুবদলের নতুন কমিটি নিয়ে বিতর্ক, ভিক্ষোভ-মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা মহানগর শাখা যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পহেলা মে ঘোষিত এ কমিটি ঘোষণা দিন থেকে বিতর্ক তৈরি হয়েছে। কমিটি ঘোষণার পরদিন নগরীতে প্রতিবাদ মিছিল করেছে যুবদলের পদবঞ্চিত নেতা কর্মীরা। নগরীর ২৭টি ওয়ার্ড থেকে হাজারও নেতাকর্মী এ ভিক্ষোভে অংশ গ্রহণ করে।

যুবদলের কমিটি বাতিলের দাবি জানিয়ে মঙ্গলবার (২ মে-২০২৩) কুমিল্লা নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন যুবদল, জাতীয়তাবাদী দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। তাদের দাবি কমিটিকে ঘিরে অনিয়ম হয়েছে। অর্থের বিনিময়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

যুবদলের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হাসান রাব্বু বলেন, নগরীর ২৭টি ওয়ার্ড থেকে এ কমিটির বিষয়ে অভিযোগ। তারা এ কমিটি মানে না। নতুন কমিটি একটি বিতর্কিত কমিটি। ত্যাগী নেতা-কর্মীদের যদি কমিটিতে সুযোগ না দেওয়া হয়। ভবিষ্যতে দলের আন্দোলন সংগ্রামে তারা অংশ নিবে না। আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের হস্তক্ষেপ চাই। তিনি সময়ের সঠিক সিদ্ধান্ত দিবেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবদল সিনিয়র সহ-সভাপতি ফেরদৌস পাটোয়ারী, সহ-সভাপতি শিল্পী, মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি মঞ্জুরুল আলম রুবেল , সহ-সভাপতি মাসুদ রানা টিপু , সহ-সভাপতি জহিরুল ইসলামসহ কবির, বাবুল, দিপু শওকত, বাবুল, সহ সাধারণ সম্পাদক আলমগীর হোসেন , ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম মিঠু ,দপ্তর সম্পাদক মো: ইউসুফ প্রমুখ।

প্রসঙ্গত, গত সোমবার (১লা মে) কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা মহানগর কমিটি ঘোষণা করা হয়। এতে কুমিল্লা মহানগর শাখার নতুন আহবায়ক ফয়সালুর রহমান পাভেল ও সদস্য সচিব রোমান হাসানের নাম রয়েছে।

আরো দেখুনঃ