কুমিল্লা শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান প্রফেসর ড. নিজামুল করিম

অনলাইন ডেস্ক।।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার নতুন চেয়ারম্যান হিসেবে প্রফেসর ড. মো. নিজামুল করিম কে পদায়ন করা হয়েছে। প্রফেসর ড. মো. নিজামুল করিম বর্তমানে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রফেসর ড. মো. নিজামুল করিম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ১৯৯৩ সালে ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক পদে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন এবং ২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম)-এর মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ব্যবস্থাপনা বিষয়ে অধ্যাপনাসহ শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড- এর সচিব, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ব্যবস্থাপনা বিষয়ে সহযোগী অধ্যাপক ও মার্কেটিং বিষয়ে বিভাগীয় প্রধান, টিকিউআই-২ প্রকল্পে উপপ্রকল্প পরিচালক (অর্থ ও প্রশাসন), মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,কুমিল্লায় কলেজ পরিদর্শক, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রোগ্রামে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি পাঠ্যপুস্তক রচনাসহ বিভিন্ন বিষয়ে লেখালেখি করে আসছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর লেখা ‘মাদার অব হিউমিনিটি শেখ হাসিনা’ বইটি রচনা করেন।

আরো দেখুনঃ