কুমিল্লা সদর দুর্গাপূরে ১.৩৬ একর খাস জমি উদ্ধার

কুমিল্লা আদর্শ সদর উপজেলাধীন দুর্গাপুর উ: ইউনিয়নের আড়াইওরা মৌজায় ১.৩৬ একর খাসজমি অবৈধ দখলমুক্ত করলেন কুমিল্লা জেলা প্রশাসন। আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে উপস্থিত হয়ে ৬৫নং আড়াইওরা মৌজার ০১নং খাস খতিয়ানভূক্ত ১৯৪৪,১৯৪৫,১৯৪৬,১৯৪৬, ১৯৪৭এবং ১৯৪৯ দাগের হালে পুকুর শ্রেণির ১.৩৬ একর ভূমির মালিকানা তফসিল সম্বলিত নোটিশ বোর্ড স্থাপন করেন। সেখানে দেখা যায় উপর্যুক্ত ১.৩৬ ভূমির মালিক জেলা প্রশাসক, কুমিল্লা এর নামে রেকর্ডভূক্ত।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব খন্দকার মো: মুশফিকুর রহমান যোগদানের পর থেকে বিভিন্ন উপজেলার খাসজমি বেদখল থেকে উদ্ধার এবং সুরক্ষা নিশ্চিত করতে ভূমি প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে সুস্পষ্ট নির্দেশনা প্রদান করেন।
এরই মধ্যে জেলার ভূমি প্রশাসনের কর্মকর্তাগণ বর্ণিত জলাশয় পরিদর্শন, রক্ষণাবেক্ষণ ও সরকারের খাস আদায় নিশ্চিত করেন। এ সময় আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, দুর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভূমি উপসহকারী কর্মকর্তা সাইফুল নেওয়াজ, পুলিশের উপপরিদর্শক এবং স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ