কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত মৃত্যু বরণ করেছেন।

বিশেষ প্রতিনিধি ।।

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত আর নেই।

আজ ১৩ ডিসেম্বর বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ মিনিট এবং সিঙ্গাপুর সময় ৮.৩০ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্ট সহ বিভিন্ন রোগে ভুগছিলেন । মৃত্যুকালে তিনি ১ ছেলে, ২ মেয়ে – ২ জামাতা,স্ত্রী এবং অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আরফানুল হক রিফাত ১৯৫৮ সালের ০২ ফেব্রুয়ারী জন্ম গ্রহন করেন। তিনি কুমিল্লা জিলা স্কুল থেকে ১৯৭৪ সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি ও একই কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। জিলা স্কুলে পড়াকালীন সময়ে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন এবং পরবর্তীতে ১৯৮০ সালে শহর ছাত্রলীগের সভাপতির পদ লাভ করেন। ১৯৮১ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদ ছাত্রলীগের প্যানেলে বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন। একই বছরে আরফানুল হক রিফাত জামায়াত শিবির কর্তৃক আক্রমণের শিকার হন, ওই সময় তার দুই হাত এবং দুই পায়ের রগ কেটে দেওয়া হয়। ১৯৮৩-৮৫ সাল পর্যন্ত তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ১৯৯৬ সালে তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্যপদ লাভ করেন এবং পরবর্তীতে কুমিল্লা জেলা যুবলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৭ সালে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ লাভ করেন।

এছাড়া আরফানুল হক রিফাত ২০১০ সাল থেকে কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ২০২২ সালের কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেন এবং সাবেক মেয়র মনিরুল হক সাক্কু’কে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। অবশেষে এই বর্ষিয়ান রাজনীতিবিধ ও জননেতা আজ ১৩ ডিসেম্বর বুধবার বাংলাদেশ সময় ৬.৩০ মিনিটে এবং সিঙ্গাপুর সময় ৮.৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


জামাল হোসাইন ভূঁইয়া/অননিউজ

আরো দেখুনঃ