কুষ্টিয়ায় হত্যা মামলায় জাসদ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি।।
কুষ্টিয়ায় হত্যা মামলায় জেলা জাসদ নেতাসহ তিনজনকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদন্ড দেওয়া হয়েছে।

রোববার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ-দ্বিতীয় আদালতের বিচারক আবীর পারভেজ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, মিরপুর উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে কুষ্টিয়া জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম (৪৮), বিলআমলা গ্রামের আব্দুর রশিদ (৫৮) এবং শহিদুল ইসলাম (৫৯)। অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার বাকি আট আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রæতার জেরে ২০১২ সালের ১৫ আগস্ট রাত সাড়ে ৭টায় দৌলতপুর উপজেলার ল²ীপুর গ্রামের আলেক চাঁদের ছেলে সাহাজুল ইসলামকে (২২) পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। পরে আশঙ্কাজনক সাহাজুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখান থেকে সাহাজুলকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। ঘটনার সাতদিন পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাহাজুলের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের চাচাত ভাই বাদী হয়ে ২০১২ সালের ২২ আগস্ট কারশেদ, আব্দুর রশিদ ও শহিদুলসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা অনেককে আসামি করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ মার্চ এজাহারভুক্ত ১১ জনের নামে আদালতে চার্জশিট দেয় পুলিশ। কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এসব তথ্য নিশ্চিত করেছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ