কুষ্টিয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া প্রতিনিধি ।।

কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্ধারিত খেলার মাঠ দখল থেকে রক্ষার দাবিতে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে। রবিবার দুপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন স্থানীয় ব্রাইট ষ্টার ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাপ্পী।

এতে এলাকার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও খেলাধুলা সংগঠনের প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ অংশ নেন। সমাবেশে বক্তারা বলেন, হাউজিং এষ্টেট এলাকায় প্রায় দুই হাজার বাড়ি রয়েছে। যেখানে প্রায় ১৫ হাজার মানুষ বসবাস করে। এখানে শিশু কিশোরদের খেলাধূলার জন্য একটি মাত্র মাঠ রয়েছে। নির্ধারিত এই খেলার মাঠটি হাউজিং এষ্টেট’র মূল নকশাতেও উল্লেখ রয়েছে।

কিন্তু সম্প্রতি জাতীয় গৃহায়ন অফিসের কতিপয় অসাধূ কর্মকর্তা ও স্থানীয় কয়েকজন ভূমিদস্যু এই মাঠটি দখল করে প্লট আকারে বিক্রির পাঁয়তারা করছে। সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, কোনো ভাবেই এই মাঠ দখল হতে দেয়া যাবে না। এলাকাবাসী সম্মিলিতভাবে এই মাঠ দখলের যে কোনো ধরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তবে মাঠ দখলের বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কুষ্টিয়ার উপ-বিভাগীয় প্রকৌশলী তোফাজ্জেল হোসেন বলেন, ওই মাঠের পার্শ্ববর্তী বস্তি উচ্ছেদের উদ্যোগ নেয়া হয়েছে মাত্র। সেখানে কোন মাঠ দখল বা খেলার মাঠে অন্য কিছু করার কোনো প্রকল্প গ্রহণ করা হয়নি।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ