কুষ্টিয়ায় গৃহবধু সাদিয়া একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দেয়

কুষ্টিয়া প্রতিনিধি ।।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি এলাকার সাদিয়া খাতুন (২৫) নামে এক অন্তঃসত্বা একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন। পাঁচ শিশুর মধ্যে একটি ছেলে ও চারটি মেয়ে। ওই নারী এবারই প্রথম সন্তান জন্ম দিলেন। প্রসূতি মা সাদিয়া খাতুন সুস্থ থাকলেও বাচ্চাগুলোর ওজন কম হওয়ায় তারা স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে বলে জানান চিকিৎসকরা।

মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নরমালভাবেই এ পাঁচ সন্তান প্রসব করেন ওই গৃহবধূ। সাদিয়া খাতুন কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি এলাকার সোহেল রানার স্ত্রী। সোহেল রানা বলেন, সাদিয়াকে হাসপাতালে নিয়ে আসি।

মঙ্গলবার সকালে সে পাঁচটি সন্তান প্রসব করে। পাঁচ সন্তানের মধ্যে চারজন মেয়ে ও একটা ছেলে। তবে গর্ভধারণের ছয় মাসের মাথায় এ সন্তানগুলো প্রসব করে সে। যার কারণে বাচ্চাগুলোর ওজন কম। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আশরাফুল আলম জানান, একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম একটা বিরল ঘটনা।

সময়ের আগে জন্ম হওয়ায় শিশুগুলোর ওজন এবং শারীরিক পূর্ণতা আসেনি। যাদের ওজন ৫শ থেকে ৬শ গ্রামের মধ্যে। তাদের স্বাস্থ্যঝুঁকি থাকায় আমরা চেষ্টা করছি সুস্থ করতে। বর্তমানে তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি রয়েছে। তবে উন্নত চিকিৎসার জন্য আমরা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ