কুষ্টিয়ায় পাটের মোড়ক ব্যবহার না করায় লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি।।

চাল রাখার ক্ষেত্রে পাটজাত মোড়কের (বস্তা) পরিবর্তে প্লাস্টিক ব্যবহার করার দায়ে কুষ্টিয়ায় পৃথক স্থানে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যার পর কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা বাজারে এবং খাজানগর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হারুন-অর-রশিদ।

কুষ্টিয়া পাট অধিদপ্তরের মুখ্য পাট পরিদর্শক সোহরাব উদ্দিন বিশ্বাস জানান, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ নিশ্চিতে মিরপুর উপজেলার আমলা বাজার, খয়েরপুর বাজার এবং খাজানগর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আইন অমান্য করে চাল রাখার ক্ষেত্রে পাটের মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় খাজানগর এলাকার সুবর্ণা অটো রাইস মিলের ম্যানেজার কবির হোসেনকে ১ লাখ, আমলা বাজারের চাল ব্যবসায়ী রশিদুল ইসলামকে ২০ হাজার এবং খয়েরপুর বাজারের সোলাইমান হোসেনকে ১০ হাজারসহ মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রাশেদ আজম্মেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। জেলাব্যাপী এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান মুখ্য পাট পরিদর্শক সোহরাব উদ্দিন বিশ্বাস।

আরো দেখুনঃ