কুষ্টিয়ায় মাদক মামলায় ২ আসামির কারাদন্ড

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া প্রতিনিধি।।

কুষ্টিয়ায় মাদক মামলায় দুই আসামিকে কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার (০৬ ডিসেম্বর) দুপুরের দিকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় দেন। আসামি একরামকে ৫ বছর ও অপর আসামি ইমদাদুলকে তিন বছর কারাদন্ড প্রদান করা হয়। কারাদন্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোসেনাবাদ গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে একরাম হোসেন (৪০) এবং একই উপজেলার জয়রামপুর গ্রামের ইয়ার বকসের ছেলে ইমদাদুল (৪৮)। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১১ সালের ৩০ ডিসেম্বর রাত ৮টার দিকে দৌলতপুর উপজেলের মানিকদিয়া ও সাদিপুর গ্রামের মাঝামাঝি এলাকায় ডিএসবি ইটভাটার পাশে মাদকবিরোধী অভিযানে তিনটি ফেনসিডিলের বস্তা উদ্ধার করে। বস্তায় থাকা ৩০০ বোতল ফেনসিডিলসহ আসামি একরামকে গ্রেফতার করে কুষ্টিয়া পুলিশের গোয়েন্দা শাখা। এ সময় ইমদাদুল পালিয়ে যায়। পরে তাকেও গ্রেফতার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দৌলতপুর থানায় মামলা হয়।

দায়ের করা মামলাটি তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ২০১২ সালের ৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। ১০ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামিদের কারাদন্ড দিয়েছেন আদালত।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামি একরামকে ৫ বছর ও ইমদাদুলকে তিন বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে একরামকে ৫ হাজার ও ইমদাদুলকে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস ও ২ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ