কুড়িগ্রামে দুদিন ব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম হল রুমে শুক্রবার হ্যালো ডট বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমের শিশু সাংবাদিকদের দুদিন ব্যাপী কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বলেন,’আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ নাগরিক। কর্মশালায় দিক্ষা নিয়ে আগামীতে উন্নত বাংলাদেশের যোগ্য ও দক্ষ সাংবাদিক হবে এই শিশুরা। এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। হ্যালো শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম অনলাইন সাইড। এর উত্তোরত্তর সাফল্য কামনা করছি। শিশু সাংবাদিকরা নিজেদের অধিকার প্রতিষ্ঠার মধ্যদিয়ে সমাজে সাম্য নিশ্চিত করবে এমনটা প্রত্যাশা করছি।’

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা এ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, জেলা তথ্য অফিসার শাহজাহান আলী, সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির সূর্যো। স্বাগত বক্তব্য রাখেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি এ্যাডভোকেট আহসান হাবীব নীলু। মুখ্য প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন রিসোর্স পার্সন আল হাসান রাকিব। কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন থেকে২০জন শিশু অংশগ্রহণ করে।প্রশিÿনার্থীদের পক্ষে অনুভুতি ও প্রত্যাশার কথা বলেন, শিশু সাংবাদিক ইসরাত জাহান ইতি, সংগ্রামী ইলা বর্ষণ, খ ম জাকিউল ইসলাম রম্নদ্রম্ন,মনজুর কাদের উৎস,স্বপন সরকার।

দুইদিন ব্যাপী এই কর্মশালায় শিশু অধিকার, সংবাদ লেখার কৌশল, ভিডিও সংবাদ এবং মোবাইল ফোনে ভিডিও সংবাদ তৈরির ধারণা দেওয়া হবে। শনিবার কর্মশালার সমাপনী পর্বে অংশগ্রহণকারী শিশু সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে।

আরো দেখুনঃ