কুড়িগ্রামে হত্যার ৮ দিন পেরিয়ে গেলেও গ্রাফতার হয়নি আসামী খোকন

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রাম জেলা সদরের জলিল বিড়ি ফ্যাক্টরির ভিতরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাঈদুল ইসলাম বাপ্পি (২২) নামের এক বিড়ি শ্রমিককে মাথায় আঘাত করে হত্যা করেন খোকন ইসলাম (২২) নামের এক যুবক । ঘটনার এক সপ্তাহ অতিক্রান্ত হলেও পুলিশ এখন পর্যন্ত অভিযুক্তকে আটক করতে না পারার প্রতিবাদে ফের মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবাদ করেছেন নিহত বাপ্পির স্বজন ও প্রতিবেশীরা।

মঙ্গলবার(৭ জুন) দুপুরে সদরের চৌধুরী পাড়া থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের জিরো পয়েন্ট (শাপলা চত্বরে) গিয়ে মিছিলটি থেমে সেখানে মানববন্ধন করেন প্রতিবাদকারীরা। এসময় নিহত বাপ্পির আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা মানববন্ধনে অংশ নিয়ে দ্রুত প্রশাসনের কাছে অভিযুক্ত খোঁকনের বিচার দাবি করেন।

মানববন্ধনে অংশ নেয়া নিহত বাপ্পীর চাচা খালেকুল ইসলাম বলেন,’বাপ্পির বাবা অসুস্থতার কারণে কাজ করতে পারে না। বাপ্পি একাই কাজ করে সংসার চালায়। এখন এই পরিবারটার কি হবে। খুনিকে পুলিশ গ্রেফতার না করলে আমরা বিচারের জন্য কোথায় যাবো।’

নিহত’র মা বিউটি বেগম কান্না জড়িত কন্ঠে বলেন,’আমার ছেলেকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এখানে প্রভাবশালী মহলের ক্ষমতা থাকায় পুলিশ এখন পর্যন্ত আসামীকে আটক করতে পারেনি।আমার ছেলে হত্যার বিচার চাই।’

উল্লেখ্য যে, এ ঘটনায় জড়িত ব্যক্তির গ্রেফতার ও বিচারের দাবিতে গত ৩১ মে (মঙ্গলবার) বেলা ১২টার দিকে নিহত যুবকের মৃতদেহ কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে রেখে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছিলেন নিহত ব্যক্তির স্বজন ও প্রতিবেশীরা।

অভিযুক্ত যুবক খোকন পৌরশহরের মাটিকাটা মোড়ের মৃত বোবা নজির এর পুত্র। এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোঃ শাহরিয়ার বলেন ঘটনার পড় থেকে আসামী খোকন ইসলাম পলাতক রয়েছে। আমরা চেষ্টা করছি তাকে গ্রাফতার করার। আশা করি খুব তারাতারি তাকে গ্রাফতার করতে পারবো।

আরো দেখুনঃ