কুয়াশার চাদরে ঢাকা পড়েছে হিলি, হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

কুয়াশার চাদড়ে ঢাকা পড়েছে দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের পুরো হিলি এলাকা। কুয়াশার কারনে সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলো চলাচল করছে। কুয়াশার সাথে সাথেই এলাকায় পড়তে শুরু করেছে শীত। এতে করে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষজন, আক্রান্ত হচ্ছেন জ্বর শর্দী কাশিসহ নানা রোগে।

রবিবার সকাল থেকেই কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো এলাকা, বৃষ্টির মতো আকাশ থেকে ঝড়তে থাকে কুয়াশা। সকাল থেকে শুরু করে বেলা ১১টা পর্যন্ত কুয়াশা পড়তে থাকে দেখা মেলেনি সুর্যের, এর পরে অবশ্য সুর্যের দেখা মেলায় তাপমাত্রা কিছুটা বাড়তে থাকে।

ভ্যান চালক সাইদুল ইসলাম বলেন, আজ সকাল থেকেই হঠাৎ করে কুয়াশা পড়তে শুরু করে, একই সাথে শুরু হয়েছে ঠান্তা যার কারনে ভ্যান চালাতে খুব কষ্ট হচ্ছে। তার পরে ঘনকুয়াশা ও শীতের কারনে মানুষজন তেমন বের না হওয়ায় যাত্রী পাওয়া যাচ্ছেনা এতে করে আমাদের খুব সমস্যা হচ্ছে।

দিনমজুর খালেদ হোসেন বলেন, আজ সকাল থেকে হঠাৎ করে কুয়াশা ও শীত পড়া শুরু করেছে আমাদের এলাকায়। এই কুয়াশা ও শীতের মধ্যে বাড়ি থেকে বের হওয়া খুব কষ্টকর তারপরেও কাজ না করলে চলবে কিভাবে সেকারনে কাজের সন্ধানে বের হয়েছি কাজে যাচ্ছি। এই কুয়াশা ও শীতের কারনে আমাদের জ্বর শর্দি কাশি দেখা দিচ্ছে।

সিএনজি চালক লুৎফর রহমান বলেন, আজ এতপরিমান কুয়াশা পড়ছে যে আমাদের হেডলাইট জ্বালিয়ে সিগন্যাল দিয়ে তারপরে আসা লাগছে, সড়কে কোন কিছুই দেখা যাচ্ছেনা। পাচবিবি থেকে হিলি ১০কিলোমিটার রাস্তা আসতে খুব ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

ট্রাকচালক রবিউল ইসলাম বলেন, বগুড়া থেকে ভোর ৫টায় ট্রাক নিয়ে হিলির উদ্দেশ্যে বের হয়েছি কিন্তু সড়কে হঠাৎ করে প্রচন্ড কুয়াশা পড়তে থাকে এতে করে ট্রাক চালাতে খুব কষ্ট হচ্ছে। এত পরিমান কুয়াশা যে ৫হাত সামনে কি আছে দেখা যাচ্ছেনা হেডলাইট জ্বালিয়ে ট্রাক চালানোর পরেও দেখা যাচ্ছেনা এমন অবস্থা। এতে করে সময় যেমন বেশী লাগছে তেমনি সড়কে দুর্ঘটনার আশংকা তৈরি হয়েছে।

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, গত দুয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে এর কারনে বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশী হওয়ায় আজকে কুয়াশার পরিমান টা বেশী হচ্ছে। এমন অবস্থা আগামীকাল পর্যন্ত থাকতে পারে এর পরে কুয়াশার পরিমানটা কমে যাবে। তবে এখন থেকে তাপমাত্রা দিন দিন কমতে থাকে যার কারনে শীতের মাত্রা বাড়তে থাকবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ