কোহলির সেঞ্চুরিতে প্লে-অফের দ্বারপ্রান্তে বেঙ্গালুরু

অনলাইন ডেস্ক।।

ক্রিকেট মাঠে বিরাট কোহলিকে ঘিরে আলোচনা-সমালোচনার কোনো কমতি। এবারের আইপিএলের শুরু থেকেই সংবাদের শিরোনামে ভারতীয় এ টপ-অর্ডার ব্যাটার। তবে সেটা তার পারফরম্যান্সের জন্য নয়, বরং সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের সঙ্গে তর্কে জড়িয়ে। এতসব আলোচনার পরও টেবিলের শীর্ষ চারের বাইরে তার দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। প্লে-অফে টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না দলটির। এমন সমীকরণে বেশ ভালোভাবেই দলের আস্থার প্রতিদান দিয়েছেন কোহলি। আর দীর্ঘ ৪ বছর পর তার হাঁকানো সেঞ্চুরিতে প্লে-অফের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে রইল আরসিবি।

বৃহস্পতিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে হেনরি ক্লাসেনের অনবদ্য শতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট ১৮৬ রান সংগ্রহ দাঁড় করায় হায়দরাবাদ। লক্ষ্য তাড়া করতে নেমে কোহলির সেঞ্চুরিতে ৮ উইকেটে জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু। এ ম্যাচে ৬৩ বলে ১০০ রানের মারকাটারি এক ইনিংস খেলেন কোহলি। এ ম্যাচে হেরে গেলে প্লে-অফের সমীকরণ কঠিন হয়ে পরতো। এমন সমীকরণে জ্বলে উঠেন দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও কোহলি। তাদের ১৭২ রানের ওপেনিং জুটিতে হেসে-খেলে জিতেছে দলটি। এ জয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে আরসিবি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের বিপক্ষে মাঠে নামবে ব্যাঙ্গালুরু। সেখানে জয় পেলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে তাদের। আর হারলেও সুযোগ থাকবে, তবে চেয়ে থাকতে হবে অন্য দলগুলোর পরাজয় ও নেট রানরেটের দিকে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ