ক্যহ্লাচাই চৌধুরীর স্যারের অবসরজনিত বিদায় সংবর্ধনা দিতে প্রস্তুতি চলছে

খাগড়াছড়ি প্রতিনিধি।।
খাগড়াছড়ি জেলাধীন পানছড়ির ৪ নং লতিবান ইউনিয়নে কংচাইরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ক্যহ্লাচাই চৌধুরীর। তিনি একাধারে পাড়া ও বিদ্যালয়ের শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়ার গুণাগত মান বৃদ্ধির লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে গেছেন।

আজ মঙ্গলবার বিকালে কংচাইরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী এসোসিয়েশন, মারমা যুব কল্যাণ সংঘ, কংচাইরী পাড়া ও বাগান পাড়া এলাকাবাসী আয়োজনে কংচাইরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে ক্যহ্লাচাই চৌধুরীকে বিদায় সংবর্ধনা দেওয়া হবে।

আয়োজন কর্তৃপক্ষ জানান, ক্যহ্লাচাই চৌধুরীর স্যারের যে অবদান আমরা তা কোনোদিনও ভুলবো না। পাড়ার স্কুলের শিক্ষাব্যবস্থা ছাড়াও, ক্লাবের উন্নয়নে বিশেষ ভাবে ভূমিকা রেখে গেছেন, ছেলে মেয়েদের কে গান শিখিয়েছেন, তাছাড়াও স্কুল ছুটির পর পাড়ার কিশোর কিশোরীদের খেলাধুলা শিখিয়েছেন। খেলাধুলা তার অবদানে এখনো খাগড়াছড়ি জেলায় সুনাম বয়ছে কংচাইরী পাড়াটি।
আয়োজন কর্তৃপক্ষ আরো জানান, ক্যহ্লাচাই চৌধুরীর অবসরজনিত বিদায় সংবর্ধনা পাশাপাশি, পাড়ার ২০২২-২৩ সালে এসএসসি, এইচএসসি, স্মাতক অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে নবনিযুক্ত সদস্য ক্যজরী মারমাকে সংবর্ধনা দেয়া হবে।
.
ক্যহ্লাচাই চৌধুরীর সাথে কথা বলে জানাগেছে, তিনি দীর্ঘ ২৫ বছর কংচাইরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন। এখন বর্তমানে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে পাশের গ্রামে বাগান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। কিন্তু বাগান পাড়া বিদ্যালয়ে যেতে হলে কংচাইরী পাড়া দিয়ে যেতে হয়, তার স্কুলের প্রতি মায়া বন্ধন এখনো রয়ে গেছে বলে জানান।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ