ক্রোয়েশিয়ার কাছে হেরে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রাজিল কোচ তিতে

অনলাইন ডেস্ক।।

ব্রাজিলকে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জেতানোর মিশন নিয়ে কাতারে এসেছিলেন তিতে। কিন্তু তাঁর দল কি না বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকেই। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তিতে ব্রাজিলের কোচের পদ ছেড়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে নেইমারের অসাধারণ গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু ১১৭ মিনিটে ব্রুনো পেতকোভিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ব্রাজিলের রদ্রিগো ও মার্কিনিওস ৪-২ ব্যবধানে জিতে সেমিফাইনালে ওঠে ক্রোয়েশিয়া।

ম্যাচ শেষের ঘণ্টা দুয়েকের মধ্যে তিতে ব্রাজিল দলে নিজের অধ্যায়ের ইতি টানেন বলে খবর দিয়েছে স্কাই স্পোর্টস ও ডেইলি মেইল। স্কাই স্পোর্টস তাদের খবরে তিতের মন্তব্য দিয়েছে এভাবে, ‘যেমনটা আমি আগেই বলেছি, আমার চক্র শেষ। আমি এটা বছর দেড়েক আগেই বলেছিলাম। নিজের দেওয়া কথা রেখেছি আমি।’

তিতে এরপর সবার কাছে একটি আহ্বানও জানান, ‘এর থেকে (আমার বিদায় নিয়ে) কোনো নাটক বের করা উচিত হবে না আমাদের। আমি তো এ কথা দেড় বছর আগেই বলেছি। আমার জায়গা নেওয়ার জন্য আরও ভালো পেশাদার লোক আছেন। এখানে বিশ্লেষণ করার মতো অনেক কিছুই থাকবে। কিন্তু আমার চক্র শেষ।’

টাইব্রেকারে ব্রাজিলের প্রথম শটটি নিয়ে গোল করতে পারেননি রদ্রিগো (পেছনে)। নেইমার প্রথম চার শটের একটি নেননি, প্রশ্ন উঠেছে তা নিয়ে তিতে ব্রাজিলের কোচের দায়িত্ব নিয়েছিলেন ২০১৬ সালে। সেই সময় দুঙ্গার জায়গায় নেওয়া তিতে এ বছরের ফেব্রুয়ারিতে বলেছিলেন, বিশ্বকাপ শেষে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়াতে চান তিনি।

আরো দেখুনঃ