খাগড়াছড়িতে এমডি-২ সুপার সুইট গেøাডেন জাতের আনারস চারা বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি।।
খাগড়াছড়িতে উন্নত মানের আনারস জাতের চারা বৃদ্ধির লক্ষে ২০২২-২৩ অর্থবছর প্রণোদনা কর্মসূচির আওতায় এমডি-২ সুপার সুইট গেøাডেন জাতের আনারসের চারা ব্যবহারের মাধ্যমে আনারস উৎপাদন বৃদ্ধির জন্য চারা বিতরণ করা হয়েছে।

গতাকাল বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা কৃষি সম্প্রসারণ আয়োজনে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন খাগড়াছড়ি(বিএডিসি) ভবনের সামনে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো. শানে আলম।

উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো. শানে আলম বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার কৃষকের উন্নয়নের জন্য বিভিন্ন জাতের বীজ ও সার বিতরণ করছে। মাননীয় প্রধানমন্ত্রী কৃষকের প্রতি খুবই আন্তরিক। এখানকার কৃষি পণ্য সহজেই শহরে গিয়ে বিক্রয় করতে পারে সে জন্য যোগাযোগ ব্যবস্থা উন্নত করে দিয়েছে। দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা ইসলাম। এসময় সদর উপজেলা কৃষি কর্মকর্তা মুক্তা চাকমাসহ কৃষি বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মুক্তা চাকমা জানান, প্রতিজন কৃষককে ২ হাজার ২শত করে এমডি-২ সুপার সুইট গেøাডেন জাতের আনারস চারা ৫ জনকে দেওয়া হয়, পরবর্তীতে আনারস চাষীকে সার দেওয়া হবে জানান তিনি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ