খাগড়াছড়িতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস

খাগড়াছড়ি প্রতিনিধি।।

‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস।

দিবসটি উপলক্ষে সোমবার পার্বত্য জেলা পরিষদ ও জেলা গণগ্রন্থাগারের আয়োজনে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও পুরস্কার প্রদানের অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।
প্রধান অতিথি মংসুইপ্রু চৌধুরী বলেন, ছাত্রছাত্রীদের পড়ার অভ্যাস করতে হবে। শিক্ষক অভিভাবককে সচেতন হতে হবে। প্রতিযোগীতা নয় বই পড়ার সঠিক অভ্যাস গড়ে তুলতে হবে। বই পড়ার কোন বিকল্প নাই।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারিকে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ঘোষণা করার পর থেকে প্রতিবছরই ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ উদযাপিত হয়ে আসছে।

এসময় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হান, জেলা পরিষদ সদস্য ক্যজরী মারমা, খাগড়াছড়ি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মধুমঙ্গল চাকমা, সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সুমেধ চাকমা, শিক্ষাবিদ ধর্মরাজ বড়ুয়াসহ শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সরকারি গণগ্রন্থাগার কর্মকর্তা ওয়েন চাকমামা। আলোচনা সভা শেষে জেলার শ্রেষ্ঠ ৩ টি গ্রন্থাগার পুরস্কৃত করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ