খাগড়াছড়িতে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি।।

“আমরা সকল কাজই আন্তরিক ভাবে করি” এই প্রতিপাদ্যে খাগড়াছড়িতে পালিত হয়েছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস, দিবসটি উপলক্ষে বর্ণাঢ্যর‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে রেড ক্রিসেন্ট প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে পৌছে শেষ হয়, পরে অফিসার্স ক্লাব অডিটরিয়ামে আলোচনা সভায় হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, খাগড়াছড়ি ডেপুটি সিভিল সার্জন ডাঃ মিল্টন চাকমা, জেলা পরিষদ সদস্য মংক্যাচিং চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা , আওয়ামীলীগ নেতা চন্দন কুমার দে, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগে সভানেত্রী সুইচিংথুই মারমা, আব্দুল গণিসহ খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্যবৃন্দ, যুব রেডক্রিসেন্ট সদস্যসহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন পৃথিবীকে আরও সুরক্ষিত ও শান্তিপূর্ণ স্থান হিসেবে প্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতি ও চেষ্টায় শান্তি ও মানবতার কল্যানে কাজ করতে এগিয়ে আসা জ্বীন হেনরি ডুনান্টকে আজকের দিনে সারা বিশ্ব স্বরণ করছে। আমরা সকল কাজই আন্তরিকভাবে করি, এই স্লোগানে সকল মানুষকে মানবতার দার উন্মোচন করে একে অন্যের পাশে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। এসময় অতিথিরা আরও বলেন মানবতার শক্তিতে বিশ্বাস করে রেড ক্রিসেন্ট রেড ক্রিসেন্ট সোসাইটির সৃষ্টি হয়েছে। এই প্রতিষ্ঠানটি ধর্ম- বণর্, জাতি-গোষ্ঠী নির্বিশেষে অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানের কর্মপরিধির কোন সীমানা নেই বলেন অতিথিরা।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ