খাগড়াছড়িতে শিক্ষক এশার হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি।।
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন তপ্ত মাস্টার পাড়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এশা ত্রিপুরা (নবীনা) হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি সচেতন নাগরিক সমাজ।

বুধবার সকালে জেলা প্রশাসক কার্যালয় গেইট সংলগ্ন শহীদ মিনার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি, উইমেন রিসোর্স নেটওয়ার্ক, ওয়াইডব্লিউসিএ ও ওইমেন এক্টিভিস্ট ফোরাম সহ বিভিন্ন পর্যায়ে নারী নেতৃবৃন্দ ও পরিবারের সদস্যরা এতে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, উইমেন রিসোর্স নেটওয়ার্টকের প্রতিনিধি পরিচিতা খীসা, কেএমকেএস’র কার্যকরী কমিটির নির্বাহী সদস্য ত্রিনা চাকমা, ডব্লিউআরএন’র সদস্য মিনুচিং মারমা, নারী নেত্রী সুইচিং থুই মারমা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কজিতা ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিলের জেলা শাখার সভাপতি আওয়াইবাই মারমা, কেএমকেএস’র পিংকি বড়ুয়া, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের খাগড়াছড়ি সদর শাখার সাবেক সভাপতি খলেন জ্যোতি ত্রিপুরাসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তরা বলেন, শিক্ষক এশা ত্রিপুরা (নবীনা)র হত্যাকারী যেই হোক না কেন, নিরপেক্ষ ভাবে সঠিক তদন্তের মাধ্যমে হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন শেষে ঘটনার সুষ্ঠু তদন্তসহ প্রয়োজনীয় পদক্ষেপের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, উইমেন রিসোর্স নেটওয়ার্কের জেলা সমন্বয়কারী চিংমেপ্রু মারমা, ওয়াইডব্লিউসিএ’র সাধারণ সম্পাদক পক্ষে রিতা ত্রিপুরা ও ওইমেন এক্টিভিস্ট ফোরামের সদস্য সচিব নিশি ত্রিপুরার যৌথ স্বাক্ষরিত একটি আবেদন পত্র দেয়া হয়। উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতে জেলা সদরের মহাজনপাড়ার ভাড়া বাসায় রহস্যজনকভাবে মৃত্যুবরন করেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা এশা ত্রিপুরা। এ ঘটনাকে শুরুতে স্ট্রোক বলে দাবি করলেও পরবর্তীতে এটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বেশ আলোচিত হয়। পরে এই ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ‘এশা ত্রিপুরা’র স্বামী উদ্দীপন ত্রিপুরা’কে জেলা সদর হাসপাতাল থেকে ঘটনার দিনে গ্রেফতার করে পুলিশ। ইতিমধ্যে উদ্দীপন ত্রিপুরাকে ২দিনের রিমান্ডে দেওয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা জানা যায়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ