খাগড়াছড়ির গোলাবাড়ীতে বৈসাবি আনুষ্ঠানিকতা উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি।।

বৈসু-সাংগ্রাই-বিঝু (বৈসাবি) ও বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন উপলক্ষ্যে সপ্তাহব্যাপি ত্রিপুরা ও মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী খেলাধুলা, মর্ম সিং ত্রিপুরা বলি খেলা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা’র উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৈসাবি আনুষ্ঠানিকতা উদ্বোধন করেছে।

আগামী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি-কে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হবে ২০ এপ্রিল,এদিন মর্ম সিং ত্রিপুরা বলি খেলার চূড়ান্ত প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

গোলাবাড়ী বৈসাবি উদ্‌যাপন কমিটি’র আহ্বায়ক খগেন্দ্র ত্রিপুরা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ৩নং গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা,খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও জেলা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি জিতেন বড়ুয়া,গোলাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, মিলি ত্রিপুরাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

পাহাড়ের সম্প্রীতির নৃত্য, ঐতিহ্যবাহী নৃত্য, পরে অসহায় ও বৃদ্ধদের মাঝে নতুন বস্ত্র বিতরণ করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ