খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এখন ‘শহীদ মীর মুগ্ধ তোরণ’

আনলাইন ডেস্ক।।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান ফটকের নামকরণ করল ‘শহীদ মীর মুগ্ধ তোরণ’। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পুলিশের গুলিতে শহীদ হন মীর মাহফুজুর রহমান মুগ্ধ। মীর মুগ্ধ শহিদ হওয়ার পর খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফাটকের নাম শহিদ মীর মুগ্ধ তোরণ করার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা।

এই প্রস্তাবের আলোকে গতকাল শনিবার (১৭ আগস্ট) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শহিদ মীর মুগ্ধ তোরণ লেখা পেনা টানিয়ে দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থী।

গত ১৮ জুলাই ঢাকার উত্তরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পুলিশের গুলিতে শহীদ হন খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিন থেকে সম্প্রতি স্নাতক পাস করার শিক্ষার্থী মীর মাহফুজুর রহমান মুগ্ধ। তাই তার স্মৃতির উদ্দেশ্যে এই নাম প্রস্তাব করা হয়। মাহফুজুর রহমান মুগ্ধের বাড়ি ঢাকার উত্তরায়। সে খুলনা বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। এরপর সে ঢাকায় অবস্থিত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালস-এ (বিইউপি) মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।

সহপাঠীরা জানান, দ্রুত সময়ের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের নাম শহীদ মীর মুগ্ধ তোরণ করার জন্য নীতিগতভাবে সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানাবেন তারা।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ