গরুর বাছুর চুরির সময় গণপিটুনিতে লেগুনাচালক নিহত

অনলাইন ডেস্ক।।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুই কৃষকের গরুর আটটি বাছুর চুরির সময় গণপিটুনিতে রিপন (৪২) নামে এক লেগুনাচালক নিহত হয়েছেন। এ সময় বাছুরগুলো বহনকারী লেগুনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে খালে ফেলে দেয় উত্তেজিত জনতা।

বুধবার (১০ আগস্ট) ভোরে চরফকিরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা বাজারে এ ঘটনা ঘটে। নিহত রিপন চুরির কাজে ব্যবহৃত লেগুনা গাড়ির চালক ছিলেন। তিনি ফেনীর দাগনভুঞা উপজেলার রামনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মফিজুর রহমান বাহারের ছেলে।

খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানা পুলিশসহ ফায়ার সার্ভিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চোরাই গরুর বাছুর, ক্ষতিগ্রস্ত গাড়ি ও মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ভোরে চরফকিরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের অর্জুনতলা সংলগ্ন আবুল বাশারের বাড়ির কৃষক জাকির হোসেন ও পার্শ্ববর্তী নূরউদ্দিনের গোয়ালঘর থেকে চারটি করে আটটি বাছুর চুরি করে লেগুনাতে তুলে নিয়ে যাচ্ছিলেন চোররা।

বাড়ির লোকজন টের পেয়ে মোবাইলে খবর দিলে স্থানীয়রা মুক্তিযোদ্ধা বাজারে রাস্তায় ব্যারিকেড দেয়। পরে গরুসহ গাড়ি ফেলে পালানোর সময় চালক রিপনকে আটক করে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বাকি তিনজন পালিয়ে যান। উত্তেজিত লোকজন লেগুনাটি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, এ ঘটনায় দুটি মামলা রুজুর প্রক্রিয়া চলছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।

আরো দেখুনঃ