গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৯০

অনলাইন ডেস্ক।।

ফিলিস্তিনের জার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৯০ জন নিহত হয়েছেন। এ ছাড়া শতাধিক মানুষ আহত হয়েছেন। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

স্থানীয় সময় রোববার (১৭ ডিসেম্বর) এই হামলার এ ঘটনা ঘটে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, জাবালিয়া শহরের একটি আবাসিক ব্লকে হামলা চালানো হয়। ধ্বংসস্তূপের নিচে আরও আহত ব্যক্তি ও মরদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হামলায় নিহতদের মধ্যে ‘প্যালেস্টানিয়ান ইসলামিক জিহাদ’ দলের মুখপাত্র দাউদ শেহাবের ছেলে রয়েছেন।

এই দলের এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা মরদেহের সংখ্যা অনেক বেশি। কিন্তু ইসরায়েলি হামলার মাত্রা এত বেশি যে ধ্বংসস্তূপ সরিয়ে তাদের উদ্ধারের সুযোগ নেই।

এদিকে ইসরায়েলি বাহিনীর দাবি, তারা দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর একটি ট্যাংক বিধ্বংসী মিসাইল স্কোয়াডে আঘাত হেনেছে। অপরদিকে বেশ কয়েকজন ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি করেছে হিজবুল্লাহ।

পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, হিজবুল্লাহর ওপর ইসরায়েলি হামলায় দামেস্কের কাছে অন্তত দুই জন নিহত হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ১৮ হাজার ৮০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু।

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ