গুজব ছড়ানোর জন্য বিএনপি টাকা দেয় : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

গুজব ছড়ানোর জন্য বিএনপি টাকা দেয় বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে সচিবালয়ে ‘গুজব প্রতিরোধ সেল এবং ফ্যাক্টস চেকিং কমিটির’ সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, একটি মহল নির্বাচনকে সামনে রেখে দেশ ও বিদেশ থেকে গুজব ছড়িয়ে বিভ্রান্তি তৈরি করছে। বিদেশে বসে গুজব ছড়িয়ে আর ধরাছোঁয়ার বাইরে থাকার সুযোগ নেই।

তিনি বলেন, দুঃখজনক বিষয় হচ্ছে, গুজব ছড়ানোর জন্য বিএনপি টাকা খরচ করছে। গুজব রটনাকারীদের আমরা চিহ্নিত করেছি। সংশ্লিষ্ট দেশগুলোর অনেক জায়গায় তাদের ব্যাপারে নোটিফাই করা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, আগের মতো এখন আর গুজব ছড়িয়ে কেউ পার পাবেন না। দেশে যখন কেউ গুজব রটায়, তখন তার বিরুদ্ধে মামলা হয়। মামলা যদি আইসিটি অ্যাক্টে হয়, তখন আবার অনেকে বলে কেন মামলা হলো।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচার শেষ করতে ১২ বছর লেগেছে। যেকোনো মামলা ৫ থকে ৭ বছরের আগে শেষ হয় না। দ্রুত বিচার আইনে মামলা করলেও এক-দুই বছর লাগে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে বাধ্যতামূলকভাবে নিবন্ধনের আওতায় আনতে নতুন আইন করার বিষয়ে আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এখন তো আইন করার সময় নেই। আগামী পার্লামেন্টে ইনশাআল্লাহ এ বিষয়ে আইন হবে।

তিনি আরও বলেন, অপরাধ প্রবণতা কমানোর জন্য সত্যিকার অর্থেই কেউ অপরাধ করে থাকলে তাকে বিচারের আওতায় আনা হবে।

আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ