চট্টগ্রামে আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক ও রেলপথ অবরোধ

আনলাইন ডেস্ক।।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এতে মহাসড়কের উভয় পাশে অন্তত ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া তারা রেলপথ অবরোধ করেছে। এতে দুটি ট্রেন আটকা পড়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১টার দিকে আইআইইউসির শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নেন। তবে এখনো পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সরেজমিনে দেখা যায়, আজ সকাল ১১টার দিকে আইআইইউসির শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নেন। জানা গেছে এতে মহাসড়কের উভয় পাশে অন্তত ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, কুমিরা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুটি ট্রেন আটকা পড়েছে। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গেছেন।

এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ