চাঁদা আদায় ও নারী কেলেঙ্কারীর পৃথক ঘটনায় দু’ছাত্রলীগ নেতাকে অব্যাহতি এবং শোকজ

জাবেদ হোসাইন মামুন।।

ফেনীর সোনাগাজীতে এক প্রবাসীর স্ত্রীর কাছ থেকে দেড় লাখ টাকা চাঁদা আদায় ও এক তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগে আফাজ উদ্দিন সৌরভ ও ইকবাল হাসান বিজয় নামে দু’ছাত্রলীগ নেতাকে অব্যাহতি ও শোকজ করা হয়েছে।

রোববার সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান রাসেল ও সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন স্বাক্ষরিত পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, এক প্রবাসীর স্ত্রীর কাছ থেকে চাঁদা আদায়ের ঘটনায় চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আফাজ উদ্দিন সৌরভকে অব্যাহতি দিয়ে ১নং যুগ্মসাধারণ সম্পাদক শাহরিয়ার জামান ফাহিমকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়ীত্ব দেয়া হয়েছে। অপর দিকে শিমরান সাদিয়া নামে ঢাকার এক তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্ক করে তিন মাসের কথিত অন্ত:স্বত্বা করার ঘটনায় চরচান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান বিজয়কে শোকজ নোটিশ করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

দলীয় সূত্র আরো জানায়, গত জানুয়ারি মাসে চরমজলিশপুর ইউনিয়নের চান্দলা গ্রামের সৌদি প্রবাসীর স্ত্রী মনোয়ারা বেগমের স্বর্ন বন্দক দিয়ে দেড় লাখ টাকা চাঁদা আদায় করে ভাগ বাঁটোয়ারা করে নেন ছাত্রলীগ নেতা আফাজ উদ্দিন সৌরভ। ২১ এপ্রিল তার কাছে আরও ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন সৌরভ। গত ২৩ এপ্রিল ওই প্রবাসীর স্ত্রীর অভিযোগের ভিডিও সামাজিক যোগাযোগ মধ্যমে ভাইরাল হয়। অপর দিকে রোববার (২৮ এপ্রিল) দুপুরে শিমরান সাদিয়া নামে ঢাকার এক তরুণী সঙ্গে আরেক তরুণী নিয়ে চরচান্দিয়া ইউনিয়ন পরিষদে হাজির হন। সেখানে হাজীর হয়ে সাদিয়া তিন মাসের কথিত অন্ত:স্বত্বা দাবি করে ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন বিজয়ের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করেন। এসময় বিজয়ের সঙ্গে বিয়ের দাবিতে অন্তরঙ্গ মুহূর্তের ছবিও চেয়ারম্যানকে দেখান ওই তরুণী । চারজন গ্রাম পুলিশ দিয়ে দুই তরুণীকে বিজয়ের বাড়িতে পাঠান চেয়ারম্যান। গ্রাম পুলিশদের সামনের কক্ষে বসিয়ে রেখে দু’তরুণীকে সঙ্গে নিয়ে পেছনের দরজা দিয়ে লাপত্তা হয়ে যান বিজয়।

সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় বলেন, দুটি ঘটনা সাসাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে কেউ লিখিত অভিযোগ দেয়নি। চরচান্দিয়ার ঘটনায় তরুণীর অবস্থানের খবর পেয়ে পুলিশদল ছাত্রলীগ নেতা বিজয়ের বাড়িতে গেলেও কাউকে পায়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান রাসেল ও সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন দু’ছাত্রলীগ নেতাকে অব্যাহতি ও শোকজের সত্যতা নিশ্চিত করেছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ