চাঁনপুরে সর্বস্তরের জনগণের সাথে মতবিনিময় করলেন এমপি বাহার

সুমন চিশতী(কুমিল্লা)।।
শনিবার ৫নং পাঁচথুবী ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণের সাথে মতবিনিময় করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। এর আগে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি। মতবিনিময় কালে তিনি দুইটি ওয়ার্ডের জনগণের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলকে দিক নির্দেশনা প্রদান করেন। কিছু কিছু সমস্যা তাৎক্ষণিক সমাধান করে তিনি। মতবিনিময় সভা মঞ্চে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা অফিস, নির্বাচন অফিসসহ বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আমিনুল ইসলাম টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ডাঃ আবদুল বাকী আনিছ, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান রানা। আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল বাশার, সাধারণ সম্পাদক আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বকুল, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, পাঁচথুবী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সামছুল হক, সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, বর্তমান চেয়ারম্যান হাসান রাফি রাজু সহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ বিভিন্ন অংঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। এডভোকেট মোঃ আমিনুল ইসলাম টুটুল বলেন, এমপি বাহার কুমিল্লা পৌরসভাকে সিটি কর্পোরেশনে রুপান্তরিত করেছেন। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্মানের ফলে কুমিল্লা আজ দৃষ্টিনন্দন নগরে পরিনত হয়েছে। বিবির বাজার স্থলবন্দর থেকে গোমতি নদীর দক্ষিণ পাড়ে দিয়ে ক্যান্টনমেন্ট পর্যন্ত দৃষ্টিনন্দন সড়ক নির্মানের ফলে নদীর দুই পাড়ের মানুষের জীবন যাত্রা নান্দনিক হয়েছে। উত্তরপাড়ের সড়কটিও প্রশস্ত করে নান্দনিক করা হবে। গোমতী নদীর চাঁপুরে হাতিরঝিলের মতো নান্দনিক ব্রিজ নির্মাণ করা হবে। তিনি এমপি বাহারের জন্য সকলকের জন্য দোয়া কামনা করেন।

এমপি বাহার বলেন, চাঁনপুরে অনেক উন্নয়ন হয়েছে। ৭০ কোটি টাকা ব্যায়ে চাঁনপুরে দৃষ্টিনন্দন ব্রিজ নির্মাণ করা হবে। চাঁনপুরে একসময় অনেক সমস্যা ছিলো, অবিচার ছিল আমি সেগুলো সমাধান করে শৃঙ্খলা ফিরিয়েছি। এখনো নাকি ভিন্ন স্টাইলে চাঁদাবাজি হয় বলে আমার কাছে অভিযোগ এসেছে। এখনো সময় আছে, ভালো হয়ে যান না হয় কিভাবে সোজা করতে হয় আমার জানা আছে। তিনি বলেন, কুমিল্লার কাপ্তানবাজার থেকে চাঁনপুর ব্রিজ হয়ে সালদানদী হয়ে কসবা সৈয়দাবাদ পর্যন্ত ফোরলেন সড়কে উন্নীত করার জন্য প্রকল্প তৈরি হচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকারর নাগরিকদের জন্য ১৭ রকমের ভাতা চালু করেছে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী অনেক রূপরেখা নির্ধারণ করেছে। এবছরের ডিসেম্বরের মধ্যে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হবে। এখন যেটা আগারগাঁও পর্যন্ত চলমান আছে। এমনভাবে ২০৪১ সাল পর্যন্ত দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন শেষ হয়ে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে। সুতরাং শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে হবে। যারা নামাজ পড়েন তাদেরকে বলবো, দয়া করে শেখ হাসিনার দীর্ঘায়ুর জন্য দোয়া করবেন। শেখ হাসিনা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। আমি নামাজ পড়ে প্রিয় নেত্রীর জন্য হাত তোলে আল্লাহর কাছে দোয়া করি।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ