জয়পুরহাটে ইফতার পার্টি না করে মাসব্যাপী দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ

সুলতান মাহমুদ, জয়পুরহাট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ইফতার পার্টির আয়োজন না করে, পবিত্র মাহে রমজান উপলক্ষে জয়পুরহাটের ০৮ নং জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ফাহিম মটরস্ এর সত্ত্বাধিকারী হাসানুজ্জামান মিঠু নিজ তহবিল থেকে পহেলা রমজান থেকে শুরু করে জেলার বিভন্ন এলাকায়, পথচারী, দিনমজুর, এতিম, মিসকিন ও ভাসমান দরিদ্র মানুষদের মাঝে মাসব্যাপী মানসম্মত ইফতার বিতরণ করে আসছেন।
প্রতিদিনের ইফতারে থাকে- খাসির মাংস দিয়ে বিরিয়ানি, খেজুর, ছোলা, পেঁয়াজু, আলুচপ, জিলাপি, আপেল ও পানির বোতল।

হাসানুজ্জামান মিঠু নিজ হাতে বিতরণের পাশাপাশি তার স্বেচ্ছাসেবক টিম প্রতিদিন ইফতারের প্যাকেট অটোরিক্সা ভ্যানে করে নিয়ে জেলার বিভিন্ন এলাকার আনাচে-কানাচেতে সাধারণ মানুষের মাঝে বিতরণ কার্যক্রম চালিয়ে আসছে।

হাসানুজ্জামান মিঠু জানান, রমজান সংযমের মাস। এই মাস আমাদের সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। আর্থিক অসচ্ছলতার কারণে অসহায় ও ছিন্নমূলের মানুষের মাঝে রমজান ও ঈদের আনন্দ থাকে না। তারাও মানুষ, তারাও চায়, একটু ভালো খাবার খেতে। তাই অসহায় মানুষের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমরা সকলে যদি নিজ সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়াই, তাহলে গরিব অসহায় মানুষগুলো আর খাবারের কষ্ট পাবে না।

ব্যতিক্রমী এ ইফতার বিতরণের আয়োজন করে সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন এবং ইতিমধ্যে বিষয়টি ইতিবাচক সাড়া তৈরি করেছে। সমাজের প্রান্তিক মানুষের জন্য মাসব্যাপী ইফতার আয়োজন করায় সাধুবাদ জানিয়ে তার আরও সফলতা কামনা করেন সর্বস্তরের জনগণ।

আরো দেখুনঃ