জাতীয় দলে ফিরেই সাকিবের ফিফটি

অনলাইন ডেস্ক।।

বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে প্রায় চার মাস পর দেশের জার্সিতে মাঠে নামবেন তিনি। এই ম্যাচে নামার আগে ঘরোয়া ক্রিকেটে (ডিপিএলে) নিজেকে ঝালিয়ে নিয়েছেন দেশসেরা এই ক্রিকেটার।

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলছেন তিনি। শুরু দিকে ম্যাচ না খেললেও জাতীয় দলের জন্য নিজেকে ফিট করতে ডিপিএলকে বেঁছে নেন সাকিব। এরপর চট্টগ্রাম টেস্টের দলে জায়গা করে নেন। দল ঘোষণার পর দিনই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৬৫ বলে ৫৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বুধবার (২৭ মার্চ) গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে প্রথম উইকেট পতনের পরই ব্যাট হাতে ক্রিজে আসেন সাকিব। শুরু থেকেই বেশ দেখেশুনে এগোতে থাকেন। সময়ের সাথে সাথে নিজের ব্যাটকে আরও শানিত করেন। একসময় তুলে নেন চলতি ডিপিএলে নিজের প্রথম অর্ধশতক।

এরপর আর ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি তারকা এই ক্রিকেটার। ব্যক্তিগত ৫৩ রানে থাকা অবস্থায় গাফফারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। নির্ধারিত ওভারে ২৩৩ রান সংগ্রহ করে তার দল শেখ জামাল। আগের ম্যাচে টাইগার অলরাউন্ডারের ব্যাট থেকে এসেছিল ৩৪ রান।

সব ঠিক থাকলে আগামীকাল চট্টগ্রামে দলে সঙ্গে অনুশীলন করবেন সাকিব। প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর এই টেস্টে ঘুরে দাঁড়াতে চাই টাইগাররা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ